সহজ নুডুলস রেসিপি

ভোজনরসিকদের মজার খাবার নুডুলস। বাচ্চা থেকে শুরু করে যে কোন বয়সের মানুষের জন্য প্রিয় এটি। মজাদার রান্না করা নুডুলস পাওয়া যায় ফাস্ট ফুডসহ স্বনামধন্য রেস্টুরেন্সে। কিন্তু ফাস্ট ফুডের দোকান ছাড়াও মজাদার নুডুলস আপনিও রান্না করতে পারেন বাড়িতে। আসুন জেনে নিই যেভাবে বাড়িতে নুডুলস রান্না করবেন।

নুডুলস রান্না করতে যেসব উপকরণ লাগে:

১। নুডুলস ১ প্যাকেট
২। পেয়াজ
৩। কাঁচামরিচ
৪। সবজি দিতে পারেন, যেমন আলু, বরবটি, গাঁজর ইত্যাদি।
৫। ডিম ২ টা
৬। পরিমাণমত লবণ
৭। তেল

নুডুলস রান্নার প্রণালীঃ

একটা পাতিলে গরম পানি দিয়ে তাপ দিন। পানি বলক উঠলে তাতে নুডুলসকে হাত দিয়ে অর্ধেক করে পানিতে ছেড়ে দিন। কিছুক্ষন পর সিদ্ধ হলে প্লাস্টিকের ঝুড়িতে ট্যাপ এর নিচে রেখে পানি ছেড়ে দিয়ে নাড়াচাড়া দিয়ে রেখে দিন ।

আপনি যদি সবজি দিয়ে নুডুলস বানাতে চান তাহলে তা সিদ্ধ করে নিন। সিদ্ধ হয়ে গেলে ঠান্ডা করে নিন। এবার কড়াইতে তেল গরম করে পেয়াজ+কাঁচামরিচ+লবন দিয়ে সুন্দর তাপ দিতে থাকুন।এরপর পেয়াজ বাদামী রং হলে তাতে দুইটা ডিম ভেঙ্গে ছেড়ে দিন। এখানে মনে রাখতে হবে পেঁয়াজ যেন পুড়ে না যায়। ডিম দিয়ে নাড়াচাড়া করে ডিমগুলো একটো ভাজা ভাজা হয়ে গেলে সবজিগুলো ডিমের মধ্যে ছেড়ে দিন।

এরপর যা করবেন তা হলো ১০-১২ মিনিট ধরে নাড়াছাড়া করা। সিদ্ধ নুডুলস দিয়ে দিন এবার সবজির ভেতরে। নুডুলস দিয়ে ১৫ মিনিট ধরে নাড়াচাড়া করে নামিয়ে নিন।

আরোও পড়ুন: ইজি প্যানকেক রেসিপি

হয়ে গেল নুডুলস রান্না। বাড়িতে নুডুলস রান্না করে যারা খান তারা আলাদা ধরণের স্বাদ পেয়ে থাকেন বলে অভিমত ভোজনরসিকদের।

Source: agricare24.com

Leave a Comment