অমলেট বানানোর রেসিপি

সানডে হো ইয়া মান ডে রোজ খাও আন্ডে। রোজকার খাদ্যতালিকায় প্রোটিনের অভাব পূরণ করতে যেটি সবার আগে মাথায় আসে তা হলো ডিম। কিন্তু রোজ ডিম খেতে খেতে নিশ্চয় বোর হয়ে গেছেন। তবে আর চিন্তা নেই। মুখের রুচি ফেরাতে ট্রাই করুন এই রেসিপিটি।

ওমলেট তো আমাদের সবার বাড়িতে হয়েই থাকে। তবে এই ভিন্ন স্বাদের ডিমের ওমলেট একবার খেলে বারবার খেতে চাইবেন। বড়দের নাস্তার টেবিলে এবং বাচ্চাদের স্কুলের টিফিনে এই রেসিপি ভিন্ন স্বাদের একটি ডিমের ওমলেট বানাতে লাগবে তিনটি ডিম, কাঁচা লঙ্কা কুঁচি, টম্যাটো কুঁচি, একটি আলু সেদ্ধ করে পাতলা করে কেটে নিতে হবে।

একটি পাত্রে তিনটি ডিম ফাটিয়ে নিতে হবে। তারপর এতে একে একে পরিমাণ মতো নুন, কাঁচা লঙ্কা কুঁচি, টম্যাটো কুঁচি এবং সেদ্ধ আলুর স্লাইস গুলো দিয়ে একসাথে মিক্স করে নিতে হবে। এরপর ওভেনে তাওয়া বসিয়ে গরম করে নিতে হবে। তাওয়া গরম গরম হয়ে এলে তাওয়াতে সর্ষের অথবা রিফাইন তেল দিয়ে তেলটা গরম করে নিতে হবে।

আরো দেখুন: নবাবী সেমাই রেসিপি

এরপর তেল গরম হয়ে এলে তাওয়াতে ডিমের মিশ্রণটি ঢেলে দিতে হবে। তাওয়ার উপরটা ঢেকে দিতে হবে কিছুক্ষনের জন্য। কিছুক্ষন পর ঢাকা টা সরিয়ে ওমলেট টা উল্টে নিতে হবে। অপর দিকটাও একইরকমভাবে ভালোভাবে ভেজে নিতে হবে। আপনি যদি চান হালকা ভাজা খেতে তাহলে সেই মতো বুঝে ভাজবেন। কিছুক্ষন পর চেক করবেন আপনি যেমনটা চান খেতে তেমন হয়েছে কিনা। ব্যাস তাহলেই হয়ে গেলো রেডি ভিন্ন স্বাদের ডিমের ওমলেট।

Source: https://www.humppy.com/lifestyle/special-egg-omelette-unique-bengali-recipe/2578/

Leave a Comment